আইফোন-৭ এ কী কী থাকছে?

iphone-7 feature

২০১৫-এর ২৫ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল আইফোন ৬ এস। ক্রেতাদের মধ্যে আইফোন ৬ এস মডেলটির জনপ্রিয়তা ছিল উল্লেখযোগ্যয। ঠিক এক বছরের মাথায় নতুন ফোন নিয়ে বাজারে আসছে অ্যাপেল। বুধবার মুক্তি পেতে চলেছে আইফোন ৭। সান ফ্রান্সিসকোর বিল গ্রাহাম সিভিক অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে মুক্তি পাবে অ্যাপেলের সর্বাধুনিক ফোনটি। কয়েকদিনের মধ্যেই বিশ্বের বাজারে ছড়িয়ে পড়বে এই ফোন। তবে ভারতবর্ষে আসতে এখনও মাস দেড়েক দেরি রয়েছে। অনুমান করা হচ্ছে, কালীপুজোর আগেই হাতে চলে আসবে আইফোন ৭।

জেনে নেওয়া যাক কী কী বিশেষত্ব থাকছে নতুন ফোনে —

স্লিম বডি- যা রটে, তার কিছু বটে। তবে এক্ষেত্রে যদি ‘কিছু’ না হয়ে পুরো রটনাটাই সত্যি হয়ে থাকে, তবে আইফোন ৭ -এর বডি ১ মিলিমিটার পাতলা হতে চলেছে। তবে হেডফোনের পোর্ট নিয়ে ক্রেতাদের চিন্তার কোনও কারণ নেই। একই মাপের পোর্ট আইফোন ৭-এ থাকবে বলে শোনা গেছে।

ওয়াটার সেফ- ধরুন হাত ফসকে জলের ট্যাঙ্কে পড়ে গেল আপনার আইফোন ৭! না না, ফোনের অবস্থা নিয়ে একদম চিন্তা করবেন না। ভাবুন, কী করে তাকে উদ্ধার করা যায়। জল থেকে তুলে নিলেই আবার যে কে সেই। আগের মতোই স্বতঃস্ফূর্তভাবে ব্যবহার করুন ফোন। আইফোন ৭ সম্পূর্ণ ওয়াটার রেজিজট্যান্ট।

পিকচার পারফেক্ট- আইফোন ৬ বা আইফোন ৬ এস-এর ক্যামেরা নিয়ে বিশেষ কোনও অভিযোগ শোনা যায়নি ক্রেতাদের থেকে। তাই আশা করা যাচ্ছে, আইফোন ৭-এও এর ব্যতিক্রম ঘটবে না। আইফোন ৭ এবং আইফোন ৭ প্লাসে আসতে চলেছে নতুন কিছু সংযোজন। এছাড়া দুটি ফোনেই থাকছে ১২ মেগাপিক্সেল সেনসর।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts