উড়ন্ত বিমানে নারী ও পুরুষ পাইলটের কাণ্ড

উড়ন্ত বিমানে নারী ও পুরুষ পাইলটের কাণ্ড

আকাশে উড়ন্ত অবস্থায় ককপিটের ভিতরে নারী ও পুরুষ বিমানচালকের কাণ্ড দেখে রীতিমতো ঘাবড়ে গেলেন যাত্রীরা। অন্তত ৩২৪ জন যাত্রী ছিলেন সেই বিমানে। স্বাভাবিক ভাবে বেশ টেনশনে পড়ে যান যাত্রীরা। তবে শেষ পর্যন্ত কোন দুর্ঘটনা ঘটেনি। বিমানটি স্বাভাবিক ভাবেই অবতরণ করে।

ঠিক কী হয়েছিল দুই চালকের! এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে, কোনও কারণে দু’জনের মধ্যে শুরু হয় অশান্তি ও কথা কাটাকাটি। শেষে পুরুষ পাইলট উত্তেজিত চড় মেরে বসেন মহিলা পাইলটকে। তিনি কাঁদতে কাঁদতে বেরিয়ে আসেন ককপিটের বাইরে।

তবে এর পরই সংবিৎ ফিরে পান তিনি। যাতে যাত্রীদের নিরাপত্তা কোনও ভাবেই বিঘ্নিত না হয়, তা নিশ্চিত করতে তিনি আবার ককপিটে ফিরে যান। শেষ পর্যন্ত লন্ডন থেকে মুম্বইগামী ওই বিমান ৯ ঘণ্টার যাত্রাশেষে নিরাপদেই অবতরণ করে। মাঝ আকাশে পুরুষ পাইলটটির এমন দায়িত্বজ্ঞানহীন আচরণের বিষয়টি সম্পর্কে অবগত হওয়ার পরে এয়ার লাইন্স কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে তদন্তের কথা জানিয়েছে।

তবে জানা গিয়েছে, যতক্ষণ না এই বিষয়টির নিষ্পত্তি হচ্ছে, পরবর্তী ফ্লাইটগুলিতে তাঁদের আর একই বিমানের দায়িত্ব দেওয়া হবে না। যদি ওই মহিলা পাইলট কোনও আইনি পদক্ষেপ করেন তা হলে সে ক্ষেত্রেও তাঁর পাশে দাঁড়ানোর আশ্বাস দিচ্ছেন এয়ার লাইন্স কর্তৃপক্ষ।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts