টিজারেই হিট নায়িকা পার্নো মিত্রের ‘সাহেব বিবি গোলাম’

Shaheb Bibi Golaam Official Teaser

মুক্তির আগেই সেন্সর বিতর্ক ঘিরে রেখেছে প্রতিম ডি গুপ্তার ‘সাহেব বিবি গোলাম’কে। সম্প্রতি স্বস্তিকা মুখোপাধ্যায়, অঞ্জন দত্ত, পার্নো মিত্র, ঋত্বিক চক্রবর্তী অভিনীত ছবিটির টিজার মুক্তি পেল। তা দেখেই দর্শকদের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। কিন্তু হলে আসার জন্য অপেক্ষা আগামী ২৬ অগস্টের।

কী নিয়ে বিতর্ক?

‘সাহেব বিবি গোলামে’ আঞ্চলিক বোর্ড ‘বিবি’কেই বাদ দিতে বলেছিল। তাদের পরামর্শ ছিল, ছবির নাম হোক ‘সাহেব গোলাম’! ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল এ বছরের ২২ জানুয়ারি। সেন্সর বোর্ডকে তুষ্ট করতে না পেরে মুক্তির দিনক্ষণ আট মাস পিছিয়ে গিয়েছে। ছবিটি কলকাতায় সেন্সর-কর্তাদের চার বার দেখাতে বাধ্য হন নির্মাতারা। প্রাথমিক এগজামিনেশন কমিটি ‘বিবি’ চরিত্রটিকে কিছুতেই ছাড়পত্র দিতে রাজি ছিল না। এর পরে কলকাতার রিভিশন কমিটি ছবিটি দেখে। সেই কমিটির চেয়ারপার্সন তথা বিজেপি-মনোনীত রাজ্যসভার সাংসদ জর্জ বেকার একটি ধর্ষণ দৃশ্য বাদ দিতে বলেন।

ধর্ষণ যে সমাজের বাস্তবতা তা বোঝানোর চেষ্টা করেন প্রযোজক-পরিচালকেরা। কিন্তু তা মানতে চাননি জর্জ। ফলে নিরুপায় হয়েই দিল্লিতে এফক্যাট-এর কাছে আর্জি জানাতে বাধ্য হন তাঁরা। সেখানে কিন্তু ছবিটি নিয়ে নতুন কোনও জটিলতা দেখা দেয়নি। ধর্ষণ দৃশ্যটি সামান্য ছোট করে এবং কয়েকটি সংলাপের গালাগালি ‘বিপ’ শব্দ দিয়ে চাপা দিতে বলেই ছবিটিকে ছাড়পত্র দেওয়ার সুপারিশ করে এফক্যাট।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts