ডেপুটি গভর্নর নিয়োগের বিজ্ঞপ্তি রোববার

বাংলাদেশ ব্যাংকের দুই ডেপুটি গভর্নর নিয়োগের বিজ্ঞপ্তি রোববার অর্থ মন্ত্রণালয় প্রকাশ করবে। নিয়োগ সংক্রান্ত সার্চ কমিটির প্রধান ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান কাজী খলীকুজ্জমান এ তথ্য জানান। বৃহস্পতিবার বিকেলে কেন্দ্রীয় ব্যাংকে সার্চ কমিটির বৈঠক শেষে তিনি এ কথা জানান।

তিনি বলেন, আগামী ১৩ এপ্রিল পর্যন্ত ডেপুটি গভর্নর হিসেবে যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবে। তাদের আবেদন যাচাই বাছাই করে আমরা অর্থ মন্ত্রণালয়ে নাম প্রস্তাব করব। তবে কেনো প্রার্থীর জন্য সুপারিশ পাওয়া গেলে তার প্রার্থীতা বাতিল করা হবে বলে জানান তিনি।

এর আগে গত বৃহস্পতিবার কাজী খলীকুজ্জমানের নেতৃত্বে দুই গভর্নর নিয়োগে সার্চ কমিটি গঠন করা হয়। অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব গোকুল চাঁদ দাসকে কমিটির সদস্য সচিব করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর ফজলে কবির, বাংলাদেশ উন্নয়ন গবেষণা ইনস্টিটিউট (বিআইডিএস) মহাপরিচালক কে এ এস মুর্শিদ এবং অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান জায়েদ বখত।

উল্লেখ, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে টাকা চুরির ঘটনা প্রকাশের পর পদত্যাগ করেন গভর্নর আতিউর রহমান। এর পর দুই ডেপুটি গভর্নর আবুল কাশেম ও নাজনীন সুলতানাকে অব্যাহতি দেয়া হয়। এই দুই ডেপুটি গভর্নরের শূন্যস্থান পূরণে সার্চ কমিটি গঠন করা হয়। বর্তমানে ডেপুটি গভর্নর পদে আছেন দুইজন। তারা হলেন- আবু হেনা মো. রাজী হাসান ও এস কে সুর চৌধুরী।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

Related posts

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.