রাজধানীর বিমানবন্দরের সামনে পুলিশ বক্সে আত্মঘাতী বোমা হামলা

ঢাকায় আত্মঘাতী বোমা হামলা
Share Button

রাজধানী ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সড়কের গোলচত্বরে পুলিশ বক্সে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে একজন নিহত হয়েছেন।

শুক্রবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে গোলচত্বর এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে এ হামলার ঘটনা ঘটে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত ১০টায়) নিহতের পরিচয় পাওয়া যায়নি। ঘটনাস্থলেই পড়েছিল তার লাশ। তবে নিহত ব্যক্তি ‘আত্মঘাতী হামলাকারী’ বলে জানিয়েছে পুলিশ।

আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী কমিশনার তানজিলা আক্তার জানান, ট্রাফিক পুলিশ বক্সের সামনে এক যুবক আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। ঘটনাস্থলেই সে মারা যায়। এ ঘটনায় কোনো পুলিশ সদস্য বা পথচারী হতাহত হয়নি।

ঘটনার পর পরই সেখানে ছুটে যান র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ এবং ঢাকা মহানগর পুলিশ-ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ আইনশৃংখলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সিআইডির ক্রাইম সিন ইউনিটের সদস্যরা গিয়ে আলামত সংগ্রহ করেন। সেখানে যান বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যসহ মহানগর গোয়েন্দা পুলিশের কর্মকর্তারাও। ঘটনাস্থল ঘিরে রেখেছে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা। লাল ও কালো কাপড় দিয়ে ঘটনাস্থল ঢেকে রাখা হয়েছে।

রাত ৯টার দিকে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বিমানবন্দর গোলচত্বরের দক্ষিণ-পূর্ব পাশে আনুমানিক ২৮ বছর বয়সী এক যুবকের লাশ পড়ে আছে।

ঘটনাস্থলের পাশেই পুলিশের বিভিন্ন শাখার কয়েকটি কার্যালয় রয়েছে। এসবের মধ্যে আছে- এয়ারপোর্ট পুলিশ বক্স, পেট্রল ইন্সপেক্টরের (পিআই) কার্যালয়, ট্রাফিক উত্তরা বিভাগের সহকারী কমিশনারের কার্যালয় এবং বিমানবন্দর পুলিশ বক্স।

ট্রাফিক উত্তরা বিভাগের সহকারী কমিশনারের কার্যালয়ের ঠিক সামনেই উপুড় হয়ে লাশ পড়ে আছে। তার পরনে জিন্সের প্যান্ট ও খয়েরি রঙের টি-শার্ট রয়েছে।

প্রত্যক্ষদর্শী কামরুল হাসান বলেন, ‘সন্ধ্যা সোয়া ৭টার দিকে হঠাৎ একটি বিস্ফোরণ ঘটে। মনে করেছিলাম, কোনো গাড়ির টায়ার ফেটে গেছে। পরে তাকিয়ে দেখি সেখানে এক যুবক পড়ে আছে। তার নাড়িভুড়ি বের হয়ে গেছে।’

তিনি জানান, ঘটনার সময় আশপাশে পুলিশ ছিল। পুলিশের গাড়িও ছিল। কিন্তু অন্য কেউ হতাহত হয়নি।

স্থানীয় খাবার হোটেলের মালিক মো. ইলিয়াস জানান, ঘটনার বেশ কিছুক্ষণ আগে থেকেই একজন যুবক সেখানে ঘুরাফেরা করছিল। কেউ বুঝতে পারেনি যে, তার শরীরের বোমা আছে। কোনো পুলিশ সদস্য তার শরীর তল্লাশি চালায়নি বলেও তিনি জানান।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (ডিসি) শেখ নাজমুল আলম জানান, ‘প্রাথমিকভাবে মনে হচ্ছে- এটি একটি আত্মঘাতী হামলার ঘটনা। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts