ঢাবির ঘ ইউনিটে পুনঃপরীক্ষার প্রবেশপত্র পাবেন যেভাবে

ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটে পাশ করা শিক্ষার্থীদের পুনঃপরীক্ষার প্রবেশপত্র বিতরণ শুরু হবে আগামী ৫ নভেম্বর। ওই দিন বিকেল পাঁচটা থেকে পরীক্ষার দিন ১৬ নভেম্বর বেলা দুইটা পর্যন্ত প্রবেশপত্র বিতরণ করা হবে। ‘ঘ’ ইউনিটের ১২ অক্টোবরের উত্তীর্ণ ১৮ হাজার ৪৬৩ জন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রয়োজনীয় তথ্য দিয়ে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ‘ঘ’ ইউনিট পরীক্ষার প্রধান সমন্বয়কারী অধ্যাপক সাদেকা হালিম প্রথম আলোকে বলেন, ‘ঘ’ ইউনিটের আগের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগের মতোই নতুন একটি প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। এই প্রবেশপত্রে আগের পরীক্ষার রোল নম্বরটি বহাল থাকবে।’

প্রশ্নপত্র ফাঁস ও জালিয়াতির অভিযোগের মুখে বাতিল হওয়া ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের পুনঃপরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৬ নভেম্বর। ওই দিন বেলা তিনটা থেকে বিকেল চারটা পর্যন্ত প্রচলিত পদ্ধতিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২৩ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ডিন’স কমিটির এক সভায় প্রশ্নপত্র ফাঁস ও জালিয়াতির অভিযোগে আলোচিত ‘ঘ’ ইউনিটের ১২ অক্টোবরের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের পরীক্ষা আবার নেওয়ার সিদ্ধান্ত হয়। পরে ২৬ অক্টোবর পুনঃপরীক্ষার তারিখ ঘোষণা করা হয়।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts