‘প্রথম সিনেই তো সবাই সব দেখে ফেলে’

স্বস্তিকা মুখোপাধ্যায় নগ্ন ছবি

টালিগঞ্জের জনপ্রিয় নায়িকা স্বস্তিকা মুখোপাধ্যায়। মাঝখানে সিনেমাঙ্গন থেকে হারিয়ে গিয়েছিলেন। কিন্তু সাম্প্রতিক সময়ে কিছু সিনেমায় নিজেকে অন্যরকমভাবে উপস্থাপন করছেন।

আর তাতেই সমালোচনা চলছে স্বস্তিকাকে নিয়ে। ভক্তরা বোল্ড এক স্বস্তিকাকে দেখছে। কিছুদিন আগে তার নতুন সিনেমা ‘সাহেব বিবি গোলাম’র ট্রেলার প্রকাশ পায়।

সিনেমায় ভিন্ন এক স্বস্তিকাকে দেখে সমালোচনার ঝড় ওঠে। ছবিতে এক অসুখী গৃহবধূর দেহব্যবসায় জড়িয়ে পড়ার সিকোয়েন্স আছে। তাতে নারীজাতির অবমাননা হয়েছে বলে সেন্সর বোর্ড দাবি করেন।

ছবি থেকে ওই নারীর চরিত্রটাই বাদ দিতে বলা হয়। দীর্ঘ টানাপোড়েন শেষ। শহর জোড়া পোস্টারে ‘সাহেব’ এবং ‘গোলাম’-এর সঙ্গে তিনিও আছেন। পরীক্ষা শেষ। এ বার মার্কশিট পাওয়ার অপেক্ষা। কারণ দিল্লিতে ফিল্ম সার্টিফিকেশন অ্যাপেলেট ট্রাইবুনাল (এফক্যাট)-এর নির্দেশে ছাড়পত্র পেয়েছে ছবিটি।

আগামী ২৬ অগস্ট মুক্তি পাবে পরিচালক প্রতীম ডি গুপ্তর ‘সাহেব বিবি গোলাম’। সেন্সর, টলিউড, রেপ সিন নিয়ে খোলামেলা সাক্ষাৎকার দিয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়।

সিনেমায় অন্তরঙ্গ দৃশ্যে কতটা কমফর্টেবল ছিলেন এমন প্রশ্নের জবাবে স্বস্তিকার ভাষ্য, প্রতীমকে আমি অনেকদিন চিনি। আর ওর ভাবনায় খুব ক্ল্যারিটি ছিল। রেপ সিনটাকে নর্মাল, রেগুলার সিন হিসেবেই ট্রিট করেছিল। এমনও হয়েছে-ধরুন, আমি অনেকক্ষণ ধরে বলছি আমাকে একটা তোয়ালে দাও, আমি এভাবে এখানে পরে আছি, আমি একজন নারী। ওরা আমাকে ডিঙিয়ে গিয়েই লাইট ঠিক করছে, সেট ঠিক করছে। আমার তখন রাগ হত। কিন্তু যখন দেখলাম ওরা আমাকেও প্রপ হিসেবেই ট্রিট করছে। সেটাতে আমি লেস কনশাস হতে পেরেছিলাম। আর প্রথম একটা সিন হয়ে গেলে সবাই তো সবটা দেখেই নিয়েছে। তার পর আর কে কী দেখল সেটা নিয়ে অত ভাবি না। কঠিন ছিল। কিন্তু মজা করে শুট করেছি।

গালাগালি নাকি সেক্সুয়াল ডিজায়ার নিয়ে কথা বলা— কোনটার কারণে সেন্সর পেতে সমস্যা হচ্ছিল? এ বিষয়ে স্বস্তিকা জানান, সবটাই সমস্যা। কোনো নারী সেক্সুয়াল ডিজায়ার নিয়ে কথা বলছে এটা তো বিশাল ব্যাপার। এ সব অনস্ক্রিন বললে তো একেবারে নষ্ট মেয়ের ক্যাটাগরিতে পড়ে যাবে। সারাক্ষণ নারী মানেই তাদের একটা সরি মুডে থাকতে হবে এর তো কোনো মানে নেই। তাই এ সব চরিত্র খুব রিস্কি।

স্বস্তিকা আরও জানান, ‘সাহেব বিবি গোলাম’ নিয়ে বিতর্কের সময় টলিউডের কেউ পার্সোনালি সাপোর্ট করেনি।

তিনি বলেন, আমার ছবি স্মুদলি রিলিজ করলে কেউ খুশি হবে বলে তো মনে হয় না।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts