বনানীতে আবাসিক ভবনে আগুন, আহত ১২

বনানীতে আবাসিক ভবনে আগুন

বনানীর আবাসিক ভবনের আগুন নিয়ন্ত্রণের পর ঘটনাস্থলে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক

রাজধানীর বনানীতে একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

 এতে শিশুসহ অন্তত ১২ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার দিনগত রাত পৌনে ২টার দিকে বনানীর ২৩ নম্বর রোডের ৯ নম্বর বাড়ির চারতলায় আগুন লাগে। ভোর পৌনে ৫টার দিকে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

গ্যাস লাইন বিস্ফোরণ থেকে এ আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস ও ভবনের বাসিন্দারা জানায়, রাস্তায় ওয়াসার পাইপ বসানোর কাজ চলছিল। সেখানে গ্যাসের লাইন ফুটো হয়েছে। এ থেকে আগুন লেগে থাকতে পারে।

পুড়ছে বনানীর ২৩ নম্বর রোডের ৯ নম্বর বাড়ি ভবনের বাসিন্দা নাসের মোহাম্মদ খান বলেন, রাত পৌনে ২টার দিকে হঠাৎ বিকট শব্দ পেয়ে তাদের ঘুম ভাঙে। পরে আগুন আগুন চিৎকারে আতংকে সবাই ছাদে উঠে পড়ি।

বাড়ির মালিক সমিতির সভাপতি শামসুল আলম জানান, রাস্তায় গ্যাস লাইন থেকে গ্যাস লিক করেছিল। আগে থেকেই গ্যাসের গন্ধ আসছিল। বিষয়টি আমরা তিতাস গ্যাসের লোকজনকে জানালেও কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ বলেন, অগ্নিকাণ্ডে কেউ মারা গেছে বলে তারা খবর পাননি। ভবনের সব বাসিন্দাকেই উদ্ধার করা হয়েছে। আহতদের চিকিৎসা দেয়া হয়েছে।

তিনি জানান, অগ্নিকাণ্ডে ওই বাড়ির একটি দেয়াল ক্ষতিগ্রস্ত হয়েছে। গ্যাস লাইন থেকে আগুন লেগেছে কি না, এ ব্যাপারে তদন্ত চলছে।

এদিকে অগ্নিকাণ্ডের পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক।

পরে তিনি সাংবাদিকদের বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। ভবনের ভেতরে আর কেউ আটকা নেই। নিচে গ্যাস লাইনে লিক দেখেছি।

তিতাস গ্যাসের দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে কথা বলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন মেয়র আনিসুল হক।

 

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment