বুয়েটের ভেতর দিয়ে যান চলাচল বন্ধ, ঢাবিতে যানজট

বুয়েটের ভেতর দিয়ে যান চলাচল বন্ধ, ঢাবিতে যানজট
Share Button

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসের ভেতরে সাধারণ মানুষের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

গত শুক্রবার ঢাবি ও বুয়েট শিক্ষার্থীদের মধ্যে সৃষ্ট সংঘর্ষের ঘটনার জের ধরে বুয়েট কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয়। বিষয়টি নিয়ে ঢাবির শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

সরেজমিনে দেখা যায়, বুয়েটের মধ্য দিয়ে চানখারপুল ও পলাশীকে সংযুক্ত করা রাস্তাটি বন্ধ আছে। সেখানে ভারী অথবা যাত্রীবাহী কোনো যানবাহন চলতে দেওয়া হচ্ছে না। দু-একটা প্রাইভেটকার চলাচল করতে দেখা গেলেও সেগুলোকে জরুরি প্রয়োজন দেখিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি নিতে হয়েছে। তবে লেগুনা বা বাসের মতো গণপরিবহন চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।
ফলে এই পথ দিয়ে চলাচলকারী বাস, লেগুনা বা অন্য যানবাহনগুলো বিকল্প হিসেবে বেছে নিয়েছে ঢাবি ক্যাম্পাসকে। এতে কার্জন হল, শহীদ মিনার, ফুলার রোড ও পলাশী এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হচ্ছে। ফলে সমস্যায় পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ কারণে তাঁদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপ ‘ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার’-এ দেখা গেছে ক্ষোভের বহিঃপ্রকাশ।

গ্রুপটিতে বুয়েটবিরোধী বিভিন্ন মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

তবে এ বিষয়ে সরাসরি কোনো মন্তব্য করেননি ঢাবির প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী। তিনি বলেন, ঢাবির রাস্তাটি সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত। ফলে বিষয়টি তাঁরাই ভালো বলতে পারবেন।

এ সম্পর্কে জানতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানকে ফোন করা হলেও তাঁকে পাওয়া যায়নি।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts