মৃত শিশুকে জীবিত দেখিয়ে ব্যবসা!

crime-logo
Share Button

রাজধানীর হাতিরপুলের একটি ক্লিনিকে এক মৃত শিশুকে জীবিত দেখিয়ে নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে (এনআইসিইউ) নিয়ে চিকিৎসার নামে প্রতারণা করেছে কর্তৃপক্ষ। কয়েক মাস আগে এমন কাণ্ড ঘটিয়েছিল ধানমণ্ডির বাংলাদেশ-জাপান ফ্রেন্ডশিপ হাসপাতাল।

প্রাতারণার অভিযোগে ভ্রাম্যমাণ আদালত সেই ক্লিনিকে অভিযান চালায় র‌্যাব-২। সোমবার দুপুরে র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি মিজান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, হাতিরপুল এলাকার ২৯০ সোনারগাঁওয়ে ‘পদ্মা জেনারেল হাসপাতালে’ মৃত শিশুকে এনআইসিইউতে রেখে স্বজনদের সঙ্গে প্রতারণার মাধ্যমে টাকা নেয়ার অভিযোগে ওঠে। র‌্যাব-২ ওই ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে রয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি রাজধানীর ঝিগাতলায় জাপান বাংলাদেশ হসপিটালে অভিযানে গিয়ে একটি নির্জন কক্ষ থেকে এক শিশুর মরদেহ উদ্ধার করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। নিউমোনিয়ায় আক্রান্ত দেড় বছর বয়সী শিশু সুমাইয়া সাবাকে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে এনে এই হাসপাতালে ভর্তি করেছিলেন তার মা।

শিশুটি ওইদিন সকালেই মারা যায়। কিন্তু ওই শিশুর মা হাসপাতালে উপস্থিত থাকলেও তাকে বা স্বজনকে মৃত্যুর খবর জানানো হয়নি। বরং হাসপাতাল কর্তৃপক্ষ উন্নত চিকিৎসার নামে পাঁচ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে শিশুটির মাকে জানায়।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts