শাকিব খান ছেলের জন্মদিনে কেন এলেন না

শাকিব খান বলিউড
Share Button

পুত্রকে নিয়ে টিভিতে লাইভে আসার পর থেকেই স্ত্রী অপু বিশ্বাসকে এড়িয়ে চলেন ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান। বেশ কিছু উপলক্ষ এলেও অপুর মুখোমুখি হননি তিনি। লোক দিয়ে ছেলে আব্রাম খান জয়কে কাছে নিয়ে আদর করেছেন, সময় কাটিয়েছেন। কিন্তু নিকেতনে বাস করা অপুর বাসায় আসেন না শাকিব।

ধারণা করা হচ্ছিল গতকাল বুধবার আব্রাম খান জয়ের জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি আসবেন। কিন্তু সেখানেও মেলেনি তার দেখা। চিকুনগুনিয়া নিয়েও জয়কে শুভেচ্ছা জানাতে এসেছিলেন চিত্রনায়িকা শাবনূর। এসেছেন সংসদ সদস্য মমতাজ, নায়ক রিয়াজ, বাপ্পীসহ আরও অনেকেই। কিন্তু প্রথম জন্মদিনের কেক কাটার সময় বাবাকে পাশে পেল না জয়।

বুধবার দিনভর আলোচনা হয়েছে জয়ের জন্মদিনের পার্টিতে শাকিব থাকবেন কি না। গত কয়েকমাসের নিখুঁত অনুমানই এখানে সফল হয়েছে, আসেননি তিনি। কিন্তু কেন? এই আয়োজন অপু বিশ্বাস করেছিলেন বলে? যদি তাই হয়, তবে কেন অপুকে এড়িয়ে চলেন শাকিব তার উত্তর খুঁজছেন সবাই।

সঠিক উত্তর মেলে না। অপু ছেলেকে নিয়ে নিকেতনে ভাড়া বাসায় থাকেন। তার ভাড়া দেন শাকিব। স্ত্রী-পুত্রের ভরণপোষণ দেন। স্বামী বা বাবা হিসেবে সব দায়িত্বই বলা চলে পালন করেন। তবে কেন এড়িয়ে যান স্ত্রীকে? কোন রহস্যে?

নানামুখী আলোচনায় বেশকিছু অনুমান উঠে আসে। তারমধ্যে কেউ কেউ দাবি করেন, শাকিব তার বিয়ে ও বাবা হওয়ার বিষয়টি এখনই প্রকাশ করতে চাননি। কিন্তু আড়ালে থেকে ক্যারিয়ার ধংসের শঙ্কা অপুকে তাড়িয়ে বেড়াচ্ছিল। পাশাপাশি বুবলীর সঙ্গে শাকিবের সখ্যতা ও মুখরোচক নানা গল্পে বিরক্ত ছিলেন তিনি। এসব কারণেই ছেলেকে নিয়ে লাইভে এসে বিয়ের কথা প্রকাশ করে দেন অপু। বিষয়টা মেনে নিতে পারছেন না শাকিব। সেই ক্ষোভ থেকেই তিনি অপুকে এড়িয়ে যাচ্ছেন সবখানে।

কেউ কেউ দাবি করেন, শাকিবের ধারণা তার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত থাকা পক্ষের উৎসাহেই ছেলেকে নিয়ে লাইভে আসেন অপু। উদ্দেশ্য ছিল বিয়ের খবর প্রকাশ করে শাকিবের ক্যারিয়ার ধ্বংস করা। তাই অপুর ওপর রেগে আছেন শাকিব।

তবে মজার ব্যাপার হলো, এড়িয়ে যাওয়ার এই বিষয়টি শাকিব কোথাও স্বীকার করেননি। তিনি ব্যস্ততার দোহাই দিয়েছেন বরাবর অপুর সঙ্গে দেখা না হওয়ার। কিন্তু ঢাকাতে থাকলেও অপুর বাসায় যান না শাকিব। গেল দুই ঈদেও দেখা হয়নি তাদের। প্রতিবছর অপুকে নিয়ে টিভির নানা প্রোগ্রামে গেলেও এবারে তিনি গেছেন হয় একাই, নয়তো বুবলীকে সঙ্গে নিয়ে। কখনো কখনো সংসার গোপন ও ব্যক্তিগত বিষয় দাবি করে এই প্রসঙ্গ এড়িয়ে গেছেন।

আরও অবাক করা ব্যাপার হলো, নানা অনুষ্ঠানে গিয়ে শাকিব-বুবলীর সম্পর্ক নিয়ে টিপ্পনি কাটলেও প্রকাশ্যে শাকিব যে তাকে এড়িয়ে চলেন সেই বিষয়ে মুখ খোলেন না অপু বিশ্বাস। যার কারণে, এই দম্পতির দাম্পত্য অমীমাংসিত রহস্যই হয়ে আছে। নইলে যে ছেলের বাবা হয়ে সবার কাছে দোয়া চাইতে পারেন, যে ছেলের ভালো চিন্তা করে স্ত্রীকে সংসারে মনযোগী হতে বলেন, যে ছেলের জন্মদিনে এতিমখানায় খাবার দিয়ে ছেলের মঙ্গল কামনা করতে পারেন সেই ছেলের জন্মদিনের পার্টিতে কেন আসতে পারেননি? আর একমাত্র ছেলের জন্মদিনের আয়োজন কেনই বা মা হিসেবে অপুকে একা করতে হলো, বাবা হিসেবে শাকিবের কি দায় ছিল না? উত্তর অজানা।

প্রশ্ন আরও থেকে যায়, সম্পর্ক এড়িয়ে চলা এই খেলার শেষ কোথায়? কতদিন এভাবে পালিয়ে বেড়াবেন শাকিব, কতদিনই বা সবকিছু গোপনে সয়ে যাবেন অপু। শেষাবধি টিকবে তো এই সংসার? নাকি জাত, ধর্ম ছেড়ে আসা অপুকে নিঃস্ব হয়েই ফিরে যেতে হবে শাকিবের সংসার থেকে? আর এতকিছু জেনে বুঝেও কেন চুপ করে আছে দুই তারকার পরিবার, সেটাও এক রহস্য।

তবে শোবিজের মানুষসহ শাকিব-অপুর ভক্তদের প্রত্যাশা আদর্শ দম্পতি হয়ে উঠবেন তারা। অন্তত নিষ্পাপ পুত্র জয়ের মুখের দিকে তাকিয়ে হয়ে যাক সব দ্বন্দের অবসান। পর্দার মতোই বাস্তবেও সফল হোক, আইকন হোক শাকিব-অপু জুটি।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts